আজ শনিবার, ১৩ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২৮শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

না.গঞ্জে জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সামরিক শাখার কমান্ডার গ্রেফতার

আনসার আল ইসলামের

না.গঞ্জে জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সামরিক শাখার কমান্ডার গ্রেফতারআনসার আল ইসলামেরসংবাদচর্চা ডেস্ক : ঢাকার টিকাটুলী এলাকার প্যারামাউন্ট কনকর্ড এর একটি ফ্ল্যাট থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সামরিক শাখার কমান্ডার সাদমান রাহিক ওরফে জাবিরকে গ্রেফতার করা হয়েছে।  রবিবার দুপুরে র‌্যাব ১০ দিনের রিমান্ড চেয়ে নারায়ণগঞ্জ আদালতে পাঠানো হয় তাকে।

নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আহমেদ হুমায়ুনের আদালত শুনানী শেষে ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। গ্রেফতারকৃত সাদমান রাহিক ওরফে জাবির’র বিরুদ্ধে নারায়ণগঞ্জের আড়াইহাজার থানায় নাশকতা ও জঙ্গি তৎপরতার অভিযোগে মামলা রয়েছে।

র‌্যাব-১১’র সিনিয়র সহকারি পরিচালক ও মামলার তদন্ত কর্মকর্তা আলেপ উদ্দিন জানান, সাদমান রাহিক ওরফে জাবির ২০১০ সাল থেকে জঙ্গি মতাদর্শে উদ্বুদ্ধ হয়। ২০১৪ সাল থেকে সে জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সামরিক শাখার কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করে আসছে। পাশাপশি বিভিন্ন স্থানে আত্মগোপনে থেকে সদস্য সংগ্রহের কাজও করতো।

বর্তমানে তার দুই শিক্ষাগুরু জুননুন শিকদার সিরিয়ায় এবং আবু তাহের সুমন আফগানিস্তানে যুদ্ধে অংশগ্রহণ করছে। মূলত এই দুইজনের কাছ থেকেই সে সামরিক প্রশিক্ষণ নিয়েছে। সাদমান রাহিক চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা থানার হাটহাজারী গ্রামের আবদুস সোবহানের একমাত্র সন্তান। সে বাবা মায়ের সঙ্গে দীর্ঘদিন ধরে রাজধানীর টিকাটুলীতে বসবাস করছে।